On the day of marriage, the thoughts of the bride in the head! বিয়ের দিন কনেদের মাথায় যেসব চিন্তা ঘুরপাক খায়! বিয়ে নিয়ে কল্পনার সাম্রাজ্য সাজান না, এমন নারী

On the day of marriage, the thoughts of the bride in the head! বিয়ের দিন কনেদের মাথায়যেসব চিন্তা ঘুরপাক খায়!

আমাদের দেশে মেয়েদের বিয়ের গুরুত্বএকটু বেশি। বিয়ে নিয়ে কল্পনার সাম্রাজ্য সাজান না, এমন নারীবাংলাদেশে মেলা বিরল।

বিয়ের দিন আসলে মেয়েরা কী ভাবেন,তার কয়েকটি ধারণা দেওয়া হলএখানে-

১. উদ্বিগ্ন : বিয়ের দিন আনন্দ কমমেয়েদের মনে টেনশনই বেশি থাকে।বরের গাড়ির ঠিক সময়ে আসবে তো?আসলে সঙ্গে কে কে আসবে? বিয়েরসমস্ত অনুষ্ঠান ঠিকঠাক হবে তো?কোনও ঝামেলা হবে না তো? এইটেনশনেই পুরো দিনটা কেটে যায়।

২. প্রকৃতির ডাক : ভারী বেনারসি শাড়ি,গহনায় প্রায় ডুবে থাকেন পাত্রীরা। এতসাজসজ্জার পর যদি প্রকৃতির ডাকআসে? মেয়েদের মাথায় যেন বিনামেঘেবজ্রপাত হয়। এতকিছুর পরে কি আরপ্রকৃতির ডাকে সাড়া দেওয়া সম্ভব?কিন্তু তা আর তো চেপে রাখা যাবে না।তাই অনেকেই শেষ মুহূর্তে সাজগোজসারতে পছন্দ করেন।

৩. আত্মীয় বিড়ম্বনা : বিয়ে মানেইআত্মীয়-স্বজনের উপস্থিতি। কাছেরলোকেদের কথা আলাদা, কিন্তু এদিনএমন অনেক ‘আত্মীয়’র আবির্ভাব হয়যাঁদের কস্মিনকালেও দেখা যায় না।অথচ সব বিষয়ে তাঁদের অগাধ জ্ঞান।

এই জ্ঞানের ঠেলায় অনেক সময়ইকনের মনে হয় পালিয়ে বাঁচলেই বেশহত।

৪. সাজসজ্জা : বিয়ে মানেই আড়ম্বর,আর এই আড়ম্বরের কেন্দ্রবিন্দুতেথাকেন কনে। তাঁকেই সবচেয়ে বেশিসাজতে হয়। এই সাজ নিয়েই মেয়েরাদুশ্চিন্তায় ভোগেন। একটু বেশি হয়েগেল না কি? খারাপ দেখতে লাগছে নাতো? এই প্রশ্নই ঘুরপাক খেতে থাকেতাঁর মনে।

৫. নিষ্কৃতি : সারা দিন হইহুল্লা কনেদেরভীষণ বিরক্ত করে তোলে। তখনমেয়েদের মনে হয় একটু নিরিবিলিতেগিয়েছে নিজের মতো থাকতে পারলেভাল হত। তাহলে হয়তো বিয়ের প্রকৃতঅনুভূতিটা পাওয়া যেত।

৭) বাসরঘড় : তবে বিয়ের দিন মেয়েরাসবচেয়ে বেশি চিন্তিত থাকেনবাসরঘড়ের রাত নিয়ে। বিশেষ করেযদি অ্যারেঞ্জ ম্যারেজ হয়। এক প্রায়অচেনা পুরুষের সঙ্গে একঘরে থাকারঅনুভূতি মনে অজানা ভয়ের সৃষ্টি করে।

340 Views

Related posts

*

*

Top