বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের শ্রমিক ইউনিয়নের কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ!!!

বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের শ্রমিক ইউনিয়নের কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ!!!

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অন্তর্ভুক্ত বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন একটি  কর্পোরেশন। উক্ত প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ও ভাতা তাদের আয় থেকে নির্বাহ করা হয়। বর্তমান প্রতিযোগিতা মূলক বাজারে প্রাইভেট পার্টিদের সাথে প্রতিযোগিতা করে বিজনেস পরিচালনার মাধ্যমে আয় ও ব্যয় নিবারণ করে থাকে যা খুবই দুরূহ ব্যাপার। কারণ একটি প্রাইভেট প্রতিষ্ঠানের ওভারহেড কষ্ট খুবই কম, সেখানে সরকারি প্রতিষ্ঠানের ওভারহেড কষ্ট অনেক বেশি তাই উক্ত প্রতিষ্ঠান ওভারহেড অন্তর্ভুক্ত করে যে কোন কাজের প্রাক্কলন প্রস্তুত করা হয় যার মাধ্যমে কাজ পাওয়া অনেক কষ্টসাধ্য।

বর্তমানে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন সকল বাধা বিপত্তি পাড় করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে তখন একটি ষড়যন্ত্র আবার উক্ত প্রতিষ্ঠানকে পিছনের দিকে টেনে ধরতে চাই তখনই বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের শ্রমিক ইউনিয়ন অকশন শেড রক্ষার জন্য মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন এবং আজকে সকালে সব ধরনের কার্যক্রম পরিচালনা থেকে বিরত থাকেন এবং মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেন। পরবর্তীতে উক্ত প্রতিষ্ঠানের দুই মহাব্যবস্থাপক এর আশ্বাসে শ্রমিক ইউনিয়নের সকল নেতাকর্মী ও সাধারণ শ্রমিক কাজে ফিরে যায় । মহাব্যবস্থাপক উপস্থিত সবাইকে বলেছেন যেহেতু বিএফডিসি নিজেস্ব আয়ের মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও ভাতা প্রদান করে, সেহেতু উক্ত প্রতিষ্ঠানের আয়ের উৎস সমূহ সম্পর্কে উর্ধ্বতন কর্মকর্তারা অবশ্যই আমলে নিবেন বিষয়টিকে।

শ্রমিক ইউনিয়নের নেতা কর্মীরা ও সাধারণ শ্রমিক এর পক্ষ থেকে ৪৮ ঘন্টার কর্মবিরতি তুলে নেন এবং যদি মন্ত্রণালয় হতে অকশন শেড হস্তান্তর এর সিদ্ধান্ত  পরিবর্তন করা না হয় তাহলে কঠোর থেকে কঠোরতর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন। শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আরো জানান যদি মন্ত্রণালয় সিদ্ধান্ত পরিবর্তন না করেন প্রয়োজনে তারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করবেন।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন একটি উৎপাদন মুখি প্রতিষ্ঠান এভাবে আন্দোলনের মধ্যে পতিত হলে উক্ত প্রতিষ্ঠান ধ্বংসের দিকে চলে যাবে। শ্রমিক ইউনিয়নের দাবি অকশন শেড হস্তান্তর এর সিদ্ধান্ত পরিবর্তন করে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন এর স্বাভাবিক কাজের গতি ফিরিয়ে না আনতে পারলে দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন অনেক গুণীজন। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়ে তোলা বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের প্রাণের দাবি অকশন শেড হস্তান্তরের সিদ্ধান্ত পরিবর্তন করে উক্ত প্রতিষ্ঠানের ধংসের হাত থেকে রক্ষা করতে হবে।

 

287 Views

*

*

Top